অদৃশ্য আজব স্মার্টফোন আসছে বাজারে!!!

একবার ভেবে দেখুন আপনার হাতে একটি মোবাইল সেট আছে কিন্তু সেটি থাকবে অদৃশ্য যা আপনি ছাড়া আর কেউ দেখতেই পারবে না। অনেকটা এমনই ধরনের স্মার্টফোন আসছে বাজারে। আপনার যদি ঘন ঘন মোবাইল ফোন হারানোর অভ্যাস থাকে তাহলে অদৃশ্য ফোন ব্যবহারে বাড়তি সতর্কতা অবলম্বন করতে হবে। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট স্মার্টপ্ল্যানেট জানিয়েছে, তাইওয়ানের প্রযুক্তিপণ্য নির্মাতা পলিট্রন টেকনোলজিস উন্নত ডিসপ্লে প্রযুক্তি ব্যবহার করে কাঁচের তৈরি প্রায় অদৃশ্য স্মার্টফোন তৈরি করেছে। 


পরীক্ষামূলকভাবে তৈরি এই ফোন দেখতে প্রায় অদৃশ্য এবং এর ইলেক্ট্রনিক্স যন্ত্রগুলো খুবই পাতলা। কাঁচের দু’টি পরতের মাঝে খুবই চিকন তার বসিয়ে এর সার্কিট তৈরি করা হয়েছে। তবে ফোনটির ব্যাটারিসহ কয়েকটি যন্ত্রাংশ এখনো অদৃশ্য করা সম্ভব হয়নি। তবে হয়ত অদূর ভবিষ্যতের পৃথিবীতে আমরা সেটাও পেয়ে যাব। 

পলিট্রন ডিসপ্লে প্রযুক্তিতে উদ্ভাবনী পণ্য দিয়ে চমকে দিয়েছে অনেক আগে থেকেই। তারা জানিয়েছে, এই প্রস্তুতি এখনও প্রাথমিক পর্যায়ে আছে। কেননা ফোনের আরও অনেক অংশ আছে, যেগুলো স্বচ্ছ করা এখনো সম্ভব হচ্ছে না। যেমন সিম কার্ড, ব্যাটারি প্রভৃতি। ‘মোবাইল গিকস’ ওয়েবসাইটে এই ফোন প্রস্তুতের যে ভিডিও আছে, সেখানে এই ফোনের অপারেটিং সিস্টেম বিষয়ে কোনো তথ্য নেই।

প্রিয় পাঠক, পোস্টটি পড়ার পর আপনার ভালো লাগা, মন্দ লাগা, জিজ্ঞাসা কিংবা পরামর্শ প্রদানের জন্য দয়া করে গঠনমূলক মন্তব্য প্রদান করুন। যা আমাদের ব্লগিং চালিয়ে যেতে অনেক উৎসাহ অনুপ্রেরণা জাগাবে। আর প্রাসঙ্গিক যেকোন প্রশ্নের সমাধান পেতে মেইল করুন contact@projukte.com ঠিকানায় অথবা অধিক জরুরী প্রয়োজনে কল করুন ০১৭৫৪৭২০২৫৫ নম্বরে। আপনার একটি মন্তব্যই আমাদের নিকট অনেক মূল্যবান। সাথেই থাকুন প্রযুক্তি ডট কম বাংলা ব্লগের সাথে।
ধন্যবাদান্তে,
প্রযুক্তি ডট কম

আপনার মূল্যবান মন্তব্য প্রদানের জন্য ধন্যবাদ